বোধের দেয়াল
- সুহাইল সাদি ২০-০৫-২০২৪

দেখো, বিবেকের উঠোনে হাতির হুড়োহুড়ি।
মাটির আর্তনাদ, ঘুমে বিভোর মালিক।
এই হাতিরা বড়ই সুখকর,বোধের দেয়াল টপকে
এসেছে ওরা।ওদের পাগলামী করতে দাও।

দেখো,কাঁচা রোদের মতো স্বপ্নগুলো ছড়িয়ে পড়ছে প্রজন্মের চালে। টুপটাপ বৃষ্টিস্নানে ওরাও জানান দিচ্ছে-- বিদায় বিদায়।
মোবাইল ল্যাপটপ তাই ওদের ভালোবাসা।

এরপর,
ভাবনার দুয়ার বন্ধ। স্বপ্ন দেখা অপরাধ।
জীবন উপভোগ হাস্যকর। ক্রমহ্রাসমান সব।

অতপর,
টাকদের আগমন।
মগজ ধোলাই।
ষড়যন্ত্রের পোস্টার দেয়ালে দেয়ালে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।